অপহরণের অভিযোগে উদ্ধার করলো পুলিশ

টাকা নিয়ে ইয়াবা না দেয়ায় টেকনাফের দুই যুবক চকরিয়ায় আটক!

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:


চকরিয়ায় ইয়াবার লেনদেন করতে এসে আটকে রাখা দুই যুবককে উদ্ধার করেছে পুলিশ। তারা হলেন টেকনাফের হ্নীলা ৬নং ওয়ার্ড ঘোনাপাড়া এলাকার আবুল কালামের পুত্র মোঃ জাহাঙ্গীর (২১) ও অপরজন তার চাচাতো ভাই একই এলাকার জসিম উদ্দিনের পুত্র মোঃ রিদুয়ান (১৯) বলে জানা গেছে। রবিবার বিকেল ৫টায় ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব ডুমখালী এলাকায় এ ঘটনা ঘটে।

থানা পুলিশ জানায়, ডুলাহাজারাতে বেড়াতে এসে দুই সন্তানকে
আটকে রাখা হয়েছে। অভিভাবকদের দেয়া এমন অভিযোগের ভিত্তিতে উপপরিদর্শক মঞ্জুরুল হকের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালায়। অবশেষে পূর্ব ডুমখালী নামক এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। উদ্ধারকৃত যুবক ও স্থানীয়দের দেয়া তথ্য মতে তারা এখানে বেড়াতে আসেনি, ইয়াবা ব্যবসার লেনদেনের কারণে আটক রাখা হয়েছে বলে জানা যায়। তবে এ ঘটনার বিস্তারিত উদঘাটন করতে তদন্ত চালাচ্ছে বলে পুলিশ জানায়।

অপরদিকে উদ্ধার হওয়া জাহাঙ্গীর ও রিদুয়ান স্বীকারোক্তিতে জানায়, তারা দু’জন পূর্ব ডুমখালী এলাকায় ইয়াবার লেনদেনের জন্য এসেছে। এ এলাকার রুবেল নামের এক ইয়াবা ব্যবসায়ীকে এক হাজার ইয়াবা টেবলেট দেয়ার প্রতিশ্রুতিতে তাদের পিতা অগ্রিম ২০ হাজার টাকা নিয়েছে। পরে তারা দু’জন ডুলাহাজারায় এসে বাদবাকি ৩০ হাজার টাকা নিয়ে ইলিয়াস নামের এক চাচাকে বিকাশে পাঠিয়ে দেয়।

কিন্তু মাদক কারবারি সেই চাচা টাকা নিয়ে ইয়াবা না পাঠিয়ে তাদের সাথে বেঈমানী করেছে। তাই ইয়াবা অথবা টাকার জন্য ইয়াবা ব্যবসায়ী রুবেল তাদের আটকে রেখেছে। পুলিশের উদ্ধার অভিযানে সাথে ছিলেন ডুলাহাজারা ১নং ওয়ার্ডের মেম্বার মোঃ রফিক, কাটাখালী এলাকার আওয়ামী নেতা বাদশা মিয়া ও মালুমঘাট বাজারের পান ব্যবসায়ী জহির সওদাগর।

এ বিষয়ে চকরিয়া থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মোহাম্মদ ওসমান গণি জানান, বেড়াতে এসে দুই সন্তানকে আটকে রাখা হয়েছে বলে আমাদের কাছে অভিভাবকদের একটি অভিযোগ পাই। পরে অভিযান চালিয়ে ডুলাহাজারা থেকে তাদের উদ্ধার করা হয়েছে। তবে বিষয়টি ইয়াবা সংক্রান্ত বলেও জানতে পারি। তবে এনিয়ে তদন্ত চালছে বলেও জানান তিনি।